আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজের সময়সূচি প্রকাশ খেলবে বাংলাদেশ।

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজের প্রশঙ্গেঃ
আর নয় বেশি দিন আছে মাত্র কয়েকটি মাস। এরপর শুরু হবে সারা বিশ্বের চোখ ধাঁধানো ক্রিকেট উৎসব 2019 বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে হট ফেভারিট দলের তালিকা রয়েছে বাংলাদেশের টাইগাররা। তাই বিশ্বকাপে সবার সেরাটা দিতে বাংলাদেশী টাইগাররা নিজেদের সবদিক থেকে সার্বিকভাবে প্রস্তুত করে তুলছে।আয়ারল্যান্ড

এই বিশ্বকাপে ১১ জন টাইগার নিয়ে গঠিত সেরা একাদশের দিকে তাকিয়ে থাকবে গোটা বাংলাদেশ। চোখে থাকবে জয়ের স্বপ্ন আর তাই সেখানে ভালো করতে মরিয়া টাইগাররা। এ জন্য পরিকল্পনামাফিক এগোচ্ছে বিসিবি। ইনজুরির হাত থেকে খেলোয়াড়দের রক্ষার পাশাপাশি ভালো প্রস্তুতি সারতে নানামুখী পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

নিজেদের ধারাবাহিকতা বজায় রাখার অংশ হিসেবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে মাশরাফি বাহিনী। এ নিয়ে গুঞ্জন ভেসে বেড়াচ্ছিল দীর্ঘদিন। তবে চূড়ান্ত হয়নি কিছুই।

অবশেষে সব কিছুই ঠিকঠাক করে ফেলেছে আয়ারল্যান্ড। সিরিজের দিনক্ষণও পাকা করে ফেলেছে আইরিশ বোর্ড। বাংলাদেশ-আয়ারল্যান্ডের সঙ্গে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। প্রস্তাবটি দিয়েছিল ক্রিকেট আয়ারল্যান্ড। তাতে সদয় সম্মতি দিয়েছে টাইগার ও ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে আয়োজিত হবে টুর্নামেন্টটি। মোট ম্যাচ হবে ৭টি। একদিন বিরতি দিয়ে ম্যাচগুলো গড়াবে। দুটি ভেন্যু-ক্লনটার্ফ ও মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে খেলা হবে।
ইতিমধ্যে সূচি প্রকাশ করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। পর্দা উঠবে ৫ মে। আর ১৭ মে ফাইনালি লড়াই দিয়ে পর্দা নামবে। বিজয়ী নির্ধারণের আগে অংশগ্রহণকারী দলগুলো একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ লড়াই দিয়ে শুরু হবে সিরিজটি। প্রকাশিত সূচি অনুযায়ী, প্রতিযোগিতাটি মাঠে গড়ানোর একদিন পর (৭ মে) নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের প্রত্যেকটি ম্যাচ ধারাবাহিকভাবে ৫, ৭, ৯, ১১, ১৩, ১৫, এবং ১৭ ই মে ২০১৯ তারিখে মাঠে গড়াতে।

★★★ত্রিদেশীয় সিরিজের সূচি-

★৫ মে ২০১৯ তারিখে মাঠে নামবেন→ আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, ম্যাচ-ভেন্যু, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ।

★ ৭ মে ২০১৯ তারিখে মাঠে নামবেন→বাংলাদেশ বনাম উইন্ডিজ, ম্যাচ-ভেন্যু, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ

★ ৯ মে ২০১৯ তারিখে মাঠে নামবেন→আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ম্যাচ-ভেন্যু, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ

★ ১১ মে ২০১৯ তারিখে মাঠে নামবেন→আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, ম্যাচ-ভেন্যু, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ

★ ১৩ মে ২০১৯ তারিখে মাঠে নামবেন→বাংলাদেশ বনাম উইন্ডিজ, ম্যাচ-ভেন্যু, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ

★ ১৫ মে ২০১৯ তারিখে মাঠে নামবেন→আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ম্যাচ-ভেন্যু, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ

★ ১৭ মে ২০১৯ মাঠে গড়াবে এই ত্রিদেশীয় সিরিজের কাঙ্খিত ফাইনাল ম্যাচ ,ম্যাচ-ভেন্যু, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ।

বর্তমান বাংলাদেশ খুব ভালো ফর্মে খেলছেন ক্রিকেট। কিছুদিন আগেও একের পর এক ইনজুরি নিয়ে খেলেছেন বাংলাদেশের টাইগার্সরা। ইনজুরি থেকে ফিরে আগের থেকেও ভালো ফর্মে আছেন সাকিব-তামিম। দীর্ঘদিনের ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেই নতুন চমক দেখিয়েছেন তামিম ইকবাল।

চলতি বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ, সিরিজের প্রস্তুতি ম্যাচে ইনজুরি থেকে ফিরেই ১০৭ রানের ঝড়ো ইনিংস খেলে বাজিমাত করেছেন তামিম। অন্যদিকে হতাশা থেকে ফিরে আলোকময় সম্ভাবনার পথে সৌম্য সরকার।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *