জিম্বাবুয়ের সিরিজ নিয়ে এ কি বললেন নান্নু

জিম্বাবুয়ের সিরিজ নিয়ে এ কি বললেন নান্নু

জিম্বাবুয়ের সিরিজ নিয়ে এ কি বললেন প্রধান নির্বাচক নান্নু

জিম্বাবুয়ে সিরিজআর মাত্র কয়েক দিন পরেই শুরু হতে চলেছে বাংলার মাটিতে দুই ফর্মেটে, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজ।

অথচ এই সিরিজের আগে ইনজুরিতে জর জড়িত বাংলার পাঁচ ক্রিকেটার । সাকিব আল হাসান তো ছিটকে গেছেন কমপক্ষে তিন মাসের জন্য । অন্যদিকে আবার তামিম ইকবাল ছিটকে গেছেন চার সপ্তাহের জন্য। টাইগার টিমের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজারো রয়েছে কিছুটা ইঞ্জুরি, আবার অন্যদিকে মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদেরো রয়েছে হাল্কা ইঞ্জুরি। কি হবে তাহলে যদি আসন্ন টেস্ট এবং ওয়ানডে সিরিজে না থাকে টাইগার্স টিমের এই পঞ্চপান্ডব।

শক্তির বিচারে যদিও জিম্বাবুয়ে এখনো বাংলাদেশ থেকে অনেক পিছয়ে। তারপরও দলের এই ইঞ্জুরি সমস্যার কারণে জিম্বাবুয়েকে ছোট করে দেখছেন না বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এছাড়া তিনি আরো বলেছেন যে, জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করা হবে।

এই সিরিজে নিশ্চিতভাবেই নেই সাকিব আল হাসান। সে, দলে না থাকালে বড় ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় বাংলাদেশে দলকে। কারণ না থাকলে তার ব্যাটিং এবং বলিং এর জায়গা থেকে দূর্বলতার ছায়া দেখতে পায় বাংলাদেশ দল। সে জন্যই তার জায়গার দূর্বলতার কাটানোর জন্য তার পরিবর্তে দলে নিতে হয় দুই জন খেলোয়াড় কে একজন বাঁহাতি স্পিনার এবং একজন টপ অর্ডার ব্যাটসম্যান। যেমন কিছুদিন আগেই দেখেছেন এশিয়া কাপে তার বিকল্প হিসেবে একাদশে নেয়া হয়েছিল এক বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস ও এক বাঁহাতি স্পিনার নাজমুল অপুকে। আর এখন তো তামিম-সাকিবকে ছাড়াই দল সাঁজাতে হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে ।

বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর দেয়া তথ্য অনুযায়ী – তিন থেকে চার( ৩-৪ ) দিনের মধ্যেই জিম্বাবুয়ের বিপক্ষে চূড়ান্ত করা হবে ওয়ানডে সিরিজের দল। তিনি বলেছেন যে, ১১ অক্টোবর ২০১৮ এর মধ্যে দল চূড়ান্ত করে বোর্ডে জমা দিয়ে দেবেন।
জিম্বাবুয়ের সিরিজ

প্রশ্নজিম্বাবুয়ের সিরিজ এর জন্য কেমন দল গঠন করবেন ? সাকিব-তামিম বাদে, আরো বাকি তিন সিনিয়র মাশরাফি, রিয়াদ ও মুশফিক কি থাকছেন এই স্কোয়াডে ? উত্তর: অবশ্যই জিম্বাবুয়ের বিপক্ষে এই ৩ সিনিয়র ক্রিকেটার চূড়ান্ত স্কোয়াডে থাকছেন। কারণ জিম্বাবুয়েকে কোনভাবেই হালকাভাবে নিচ্ছে না মিনহাজুল আবেদীন নান্নু । তিনি আরো বলেলেন, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হালকা করে নেয়ার সুযোগ নেই।

জিম্বাবুয়ের সিরিজ এটাও একটা গুরুত্বপূর্ণ মিশন। কাজেই আমরা আমাদের সামর্থ্যের মধ্যেই সম্ভাব্য সেরা একাদশ নিয়ে মাঠে নামার চেষ্টা করবো। কাজেই কোন খেলোয়াড় কে বিশ্রাম দেয়ার প্রশ্নই আসে না। কারণ আমরা ১৪ সদস্যের দল সাঁজাতে চাই। তাই দলে নতুন করে কারো ডাক পাওয়ার সম্ভাবনা খুব কম। কারণ, এশিয়া কাপ জন্য ঘোষিত স্কোয়াডের বাইরে থাকা কারো ডাক পবার সম্ভাবনা নেই বললেই চলে।

তাই মিনহাজুল আবেদীন নান্নুর দেওয়া তথ্য অনুযায়ী আসন্ন সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে সম্ভাব্য স্কোয়াড দাঁড়ায়:

লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (W), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক/মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা(C), মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

2 Comments

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *