তথ্য মন্ত্রণালয়াধীন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের নিয়ােগ বিজ্ঞপ্তি।

তথ্য মন্ত্রণালয়াধীন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের নিয়ােগ বিজ্ঞপ্তি।

তথ্য মন্ত্রণালয়াধীন
তথ্য মন্ত্রণালয়াধীন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের নিম্নবর্ণিত রাজস্ব খাতের শূন্য পদসমূহ পূরণ করার লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে
জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৯ ডিসেম্বর, ২০১৪ তারিখের ০৫.১১০.০০০০.০০.০০.০৮৯.১৪-০১ সংখ্যক পরিপত্র অনুযায়ী চাকরির নির্ধারিত আবেদন ফরমে দরখাস্তের আহ্বান করা যাচ্ছে।

পদের নাম, পদের সংখ্যা, বয়স, এবং শিক্ষাগত যোগ্যতা নিম্নরুপঃ

১। মেকানিক
পদের সংখ্যাঃ ০১(এক)টি।
বয়সঃ ১৮-৩০ বৎসর।
বেতনঃ ৯৭০০-২৩৪৯০
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ০১(এক) বছর মেয়াদী রেডিও বা টিভি ট্রেডকোর্স এর সার্টিফিকেট থাকতে হবে।

২। অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যাঃ ০১(এক)টি।
বেতনঃ ১৮-৩০ বৎসর।
বেতনঃ ৯৩০০-২২৪৯০
শিক্ষাগত যোগ্যতাঃ
(ক) স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট, এইচ.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ৷

(খ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ এবং বাংলায় ২০ শব্দ।

(গ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

৩। গাড়ীচালক
পদের সংখ্যাঃ ০৩(তিন)টি
বয়সঃ ১৮-৩০ বৎসর।
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা।
শিক্ষাগত যোগ্যতাঃ অন্ন অষ্টম শ্রেণি/সমমান পাস, হালকা এবং ভারী ড্রাইভিং লাইসেন্স এর অধিকারী হতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

৪। ক্যাশ সরকার
পদের সংখ্যাঃ ০১(এক)টি।
বয়সঃ ১৮-৩০ বৎসর।
বেতনঃ ৯০০০-২১৮০০ টাকা।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সরকার কর্তৃক নির্ধারিত জামানত দিতে হবে।

বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দিন ।

যে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেঃ

ঢাকা, নারায়ণগঞ্জ, রসিংদী, ফরিদপুর, কিশােরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, রাজশাহী, নাটোর,বগুড়া,গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, সাতক্ষীরা, ভােলা, সিলেট, মৌলভীবাজার সুনামগঞ্জ, হবিগঞ্জ। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

তথ্য মন্ত্রণালয়াধীন এ নিয়ােগ বিজ্ঞপ্তির বিস্তারিত

তথ্য মন্ত্রণালয়াধীন
Download PDF Application From

অবেদন ফরম পূরণের নিয়মাবলিঃ

অবেদন ফরম পূরনের এই নিয়মাবলি পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে।

(ক) ০১/০৪/২০১৪ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৩ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

(খ) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে ।অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযােজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

(গ) নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

(ঘ) লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে টিএ/ডিএ প্রদান করা হবে না।

(ঙ) মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application Form সহ সনদপত্রসমূহের একসেট ফটোকপি সত্যায়িত করে দাখিল করতে হবে।

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি সত্যায়িত করে দাখিল করতে হবে। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার বিষয়টিও উল্লেখ করতে হবে।

(চ) কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

(ছ) নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে:

(ক) সম্প্রতি তােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি (প্রথম শ্রেণির সরকারী গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)।

(খ) আবেদনকারীকে ১০০/- (একশত) টাকা পরীক্ষার ফি বাবদ (অফেরৎযােগ্য) ১-৩৩৩৬-০০০০-২৬৮১ কোডে ট্রেজারী চালানের মাধ্যমে মহাপরিচালক, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, ঢাকা বরাবর জমা দিতে হবে। ট্রেজারী চালানের মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

(গ) আবেদনপত্রের খামের উপরে পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা (প্রযােজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখপূর্বক ৫.০০ (পাঁচ) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকেটযুক্ত ৯.৫ x ৪.৫ পরিমাপের খাম দিতে হবে।

আবেদনপত্র ডাকযােগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মহাপরিচালক, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, ১২৫এ, দারুস সালাম, এ. ডব্লিউ. চৌধুরী রােড, ঢাকা-১২১৬ বরাবর আগামি ১৪/৫/২০১৯ খ্রিঃ তারিখ অফিস সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

সরাসরি দাখিলকৃত কোনাে আবেদনপত্র এবং নির্ধারিত তারিখের পর ডাকযােগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদন ফরম গ্রহণযােগ্য হবে না। ত্রুটিপূর্ণ অসম্পূর্ণ আবেদনপত্র কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্রে ওভার রাইটিং কিংবা ফ্লুইড ব্যবহার করা যাবে না।

তথ্য মন্ত্রণালয়াধীন এ ইনস্টিটিউটের ওয়েবসাইটে (www.nimc.gov.bd) এ নিয়ােগ বিজ্ঞপ্তিটি এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী চাকরির নির্ধারিত। আবেদন ফরমটি পাওয়া যাবে।

এখান থেকে ফরমটি পেতে উপরে ডাউনলোড লেখাতে ক্লিক করুন।

3 Comments

Add a Comment

Your email address will not be published.