বাংলাদেশ দলের ক্রিকেটাররা একটু আগে মসজিদে পৌঁছালেই সর্বনাশ হতো

বাংলাদেশ দলের ক্রিকেটাররা একটু আগে মসজিদে পৌঁছালেই সর্বনাশ হতো

নিউজিল্যান্ডের মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় খ্রিস্টান সন্ত্রাসীদের গুলিতে এখন পর্যন্ত ৪৯ জন মুসলিম নিহত হয়েছেন তাদের মধ্যে ২ জন বাংলাদেশি রয়েছে।

আজ 15 মার্চ শুক্রবার নিউজিল্যান্ডের সাঈদ আইল্যান্ডে আল নূর মসজিদে এক সন্ত্রাসী রাইফেল নিয়ে অন্তত 50 টি গুলি করে এতে বাংলাদেশ 2 জনসহ মোট 49 জন মুসলিম নিহত হয়েছেন।

এদিকে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা নিউজিল্যান্ডের মাটিতে অবস্থান করছেন। বাংলাদেশ দলের বাস তখন মসজিদের সামনে ক্রিকেটাররা বাস থেকে নেমে মসজিদে ঢুকবেন।

এমন সময় একজন মহিলা রক্তমাখা অবস্থায় ভেতর থেকে বেরিয়ে আসেন। এবং ওই ভদ্রমহিলা বাংলাদেশী ক্রিকেটারদের ভেতরে যেতে নিষেধ করেন। তিনি জানান ভেতরে গোলাগুলি হচ্ছে ভেতরে যেও না।

আরেকটু দেরী করলে হয়তো বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটাররা মসজিদের ভেতরে ঢুকতেন। আর হয়তো ঘটে যেত এক অনাকাঙ্ক্ষিত ঘটনা। মুশফিকুর রহিম জানান আল্লাহ আমাদেরকে নিজ হাতে বাঁচিয়েছে।

এ ঘটনায় নিন্দা জানিয়েছেন পাকিস্তানের “প্রধানমন্ত্রী” ইমরান খান বাংলাদেশী প্রধানমন্ত্রী “শেখ হাসিনা” এবং তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। একবার ভাবেন তো যদি মুসলিমরা এ হামলা চালাতো, তাহলে সারা বিশ্বে একই রকম আলোড়ন সৃষ্টি হতো?

এ ঘটনায় জড়িত সন্দেহে এক এখন পর্যন্ত এক নারীসহ 4 ব্যক্তিকে কারাগারে আটক করা হয়েছে। এদিকে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা এখনো নিউজিল্যান্ডের মাটিতে অবস্থান করছেন।

Add a Comment

Your email address will not be published.