bd bank job circular 2019 Published

bd bank job circular 2019 Published

bd bank job circular 2019

bd bank job circular 2019 : বাংলাদেশ ব্যাংক সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগে ১টি পদে মোট ৬জনকে নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তি অনুসারে পদটিতে যোগ্যতা থাকলে আপনিও যোগ দিতে পারেন।

জব ক্যাটাগরিঃ সরকারি।
জব স্টাটাসঃ ফুলটাইম।
পদের নামঃ সহকারী পরিচালক প্রকৌশল তড়িৎ।
পদের সংখ্যাঃ ৬ জন।
বয়সঃ ১৮ থেকে ৩০ বছর।
আবেদন শুরুঃ ২৮-০৭-২০১৯ তারিখ।
আবেদন শেষঃ ২১-০৮-২০১৯ তারিখ।

শিক্ষাগত যােগ্যতাঃ
ক) স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অথবা ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ স্নাতক ডিগ্রী।

খ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে সনাতন পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে ন্যূনতম ০২(দুই)টিতে প্রথম বিভাগশ্রেণি থাকতে হবে। কোনাে পর্যায়েই৩য় বিভাগশ্রেণি গ্রহণযােগ্য হবে না।

বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুনঃ
bd bank job circular 2019

bd bank job circular 2019

আবেদনের শর্তাবলীঃ
পদ সংখ্যাঃ ০৬(ছয়)টি (কম/বেশি হতে পারে)।

বয়সঃ ২৮/০৭২০১৯ তারিখের মধ্যে

  • সর্বোচ্চ ৩০ বছর।
  • মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২১/০৮/২০১৮ তারিখের মধ্যে শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়ােগ সংক্রান্ত ওয়েবসাইট (erecruitment.bb.org.bd)-এ Online Application Form পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

O’ Level এবং A’ Level এর ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বাের্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট Equivalence Certificate), বিদেশী বিশ্ববিদ্যালয় হতে প্রাপ্ত ডিগ্রীর ক্ষেত্রে দেশী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন /উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রী ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে।

Online Application Form এ পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত পরীক্ষার ফলাফলের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।

দরখাস্ত করার সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটে পাওয়া যাবে।

Online এ আবেদন করার পর CV Identification Number, Tracking Number ও Password যথাযথভাবে সংরক্ষণ করতে হবে যা পরীক্ষার প্রবেশপত্র Download করা এবং পরবর্তী বিভিন্ন কাজে তথ্যসমূহ প্রয়ােজন হবে।

প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনাে কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিকট থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়ােজনীয় দলিলাদি আহবান করা হবে। দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ দেয়া হবে।

চাকুরীরত প্রার্থীগণ তাদের নিয়ােগকারী কর্তৃপক্ষের পূর্বানুমােদনক্রমে আবেদন করতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে উপরের উল্লিখিত শর্ত মােতাবেক দলিলাদি স্ব-স্ব নিয়ােগকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করতে হবে। অন্যথায় প্রার্থীর আবেদন বাতিল বলে গণ্য হবে।

অসম্পূর্ণভুল তথ্য সম্বলিত দরখাস্ত কোনাে প্রকার যােগাযােগ ব্যতিরেকেই বাতিল করা হবে।

প্রার্থীদেরকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানাকে প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে।

নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারী নীতিমালা অনুসরণ করা হবে।

কোন ক্ষেত্রে কাগজপত্রাদির ঘাটতি থাকলে বা পরবর্তীতে কোন প্রার্থীর যােগ্যতার ঘাটতি পাওয়া গেলে বা দুর্নীতি, অসত্য তথ্য প্রদান, কোন জাল সনদ দাখিল, অসদুপায় অবলম্বন, প্রতারণার আশ্রয় নিলে বা আবেদনপত্রে গুরুতর (Substantive) ত্রুটি বা ঘাটতি দেখা গেলে বা প্রদত্ত তথ্য মিথ্যা প্রমাণিত হলে। নিয়ােগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে উক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে।

বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ প্রার্থীদের কাউকে নিয়ােগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।

Add a Comment

Your email address will not be published.