BD railway job circular 2019 published. the number of post 268 person

BD railway job circular 2019 published

BD railway job circular

BD railway job circular : বাংলাদেশ রেলওয়ে সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগে ৫ টি পদে মোট ২৬৮ জনকে নিয়োগের দিতে বাংলাদেশ রেলওয়ে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় আবেদনের যোগ্যতা থাকলে আপনিও যোগ দিতে পারেন।

  • জব ক্যাটাগরিঃ সরকারি।
  • জব স্টাটাসঃ ফুলটাইম।
  • শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশে।
  • বয়সঃ ১৮ থেকে ৩০ বছর।
  • আবেদন প্রক্রিয়াঃ ডাকযোগ।
  • আবেদন শুরুঃ ৩১-০৭-২০১৯ থেকে।
  • আবেদন শেষঃ ০৫-০৯-২০১৯ থেকে।

পদের নাম, সংখ্যা, যোগ্যতা ও বেতনঃ

পদের নামঃ আয়া।
পদের সংখ্যাঃ ১১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ।
বেতনঃ ৮,২৫০ – ২০,০১০ ৳

পদের নামঃ নিরাপত্তা প্রহরী।
পদের সংখ্যাঃ ৩৮ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ।
বেতনঃ ৮,২৫০ – ২০,০১০ ৳

পদের নামঃ পরিচ্ছন্নতা কর্মী।
পদের সংখ্যাঃ ২১৫ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ।
বেতনঃ ৮,২৫০ – ২০,০১০ ৳

পদের নামঃ ওয়েটিং রুম আয়া।
পদের সংখ্যাঃ ২ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ।
বেতনঃ ৮,২৫০ – ২০,০১০ ৳

পদের নামঃ ল্যাম্পম্যান।
পদের সংখ্যাঃ ২ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ।
বেতনঃ ৮,২৫০ – ২০,০১০ ৳

আবেদনের নিয়ম ও শর্তাবলীঃ

আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট www.railway.gov.bd এ পাওয়া যাবে।

উক্ত ওয়েবসাইট হতে আবেদন ফরম এ-৪ সাইজের কাগজে ডাউনলােড করে সংগ্রহ করা যাবে।

সম্প্রতি তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।

অনুসরণ বিধিঃ

  • প্রার্থী বাছাইকালে বিদ্যমান বিধি-বিধান অনুসরণ করা হবে।
  • নিয়ােগের ক্ষেত্রে সরকার নির্দেশিত কোটা (এতিম প্রতিবন্ধি, মুক্তিযােদ্ধা, মহিলা, আনসার-ভিডিপি, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী, সাধারণ ও পােষ্য কোটা) অনুসরণ করা হবে।

পরীক্ষার ফি বাবদ ৫০ (পঞ্চাশ) টাকা কোড নং-১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

মৌখিক পরীক্ষার পূর্ণমান-৫০। ৫০% নম্বর পাস নম্বর হিসাবে বিবেচিত হবে।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোন প্রকার দৈনিক ভাতা অথবা যাতায়াত ভাতা দেয়া হবে না।

আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্টভাবে লিখতে হবে। নিয়ােগ সংক্রান্ত সকল তথ্য রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মুক্তিযােদ্ধা এবং শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং এতিম/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

সরকারি সংস্থা/আধা-সরকারি সংস্থার চাকুরীরত প্রার্থীর দরখাস্ত সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে দাখিল করতে হবে।

ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে বিবেচিত হবে। আবেদনপত্রে ওভাররাইটিং কিংবা ফুইড ব্যবহার করা যাবে না।

আবেদনপত্র আগামী ০৫/০৯/২০১৯খ্রিঃ তারিখ বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে “চীফ পার্সোনেল অফিসার/পূর্ব, বাংলাদেশ রেলওয়ে, বিআরবি, চট্টগ্রাম” এর দপ্তরে পৌঁছাতে হবে।

পরীক্ষা চট্টগ্রাম ও রাজশাহী কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল বা পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন।

কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় তা প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল সনদের (যেমন- শিক্ষাগত যােগ্যতা, জাতীয়তা, জাতীয় পরিচয়পত্র/ভােটার আইডি কার্ড, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, মুক্তিযােদ্ধা এবং মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা, রেলওয়ে পােষ্য অবর্তমানে নির্ভরশীল ভ্রাতা-ভগ্নি, এতিমখানা নিবাসী, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র-নৃ-গােষ্ঠী, আনসার ভিডিপি বিশেষ যােগ্যতা ইত্যাদির সনদ সরকারি নির্দেশ অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত) মূলকপি দেখাতে হবে এবং সকল সনদের ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি
জমা দিতে হবে।

মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র- কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিল ও পৌরসভা মেয়র/কাউন্সিল কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে। পােষ্য সনদের ক্ষেত্রে স্থায়ী পদে কর্মকর্তা/কর্মচারীর চাকুরীকাল ন্যূনতম ১৫ বছর হতে হবে এবং অন্য কোন পােষ্য রেলওয়েতে কর্মরত থাকলে তার পূর্ণাঙ্গ বিবরণ সংযুক্ত করতে হবে।

ডাক টিকেটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দুইটি খাম আবেদনের সাথে দাখিল করতে হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন এখানেঃ

BD railway job circular

প্রতিনিয়ত ও সাম্প্রতিক সময়ের সদ্য প্রকাশিত হওয়া বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে জানতে দেশ-বিডি২৫ কে আপনার ব্রাউজারের বুকমার্ক এ সেভ করে রাখুন।

ফেসবুকের মাধ্যমে সদ্য প্রকাশিত হওয়া চাকরির বিজ্ঞপ্তি গুলো সহজেই সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুন।

Add a Comment

Your email address will not be published.