Bkash নিয়ে এলো গ্রাহকদের জন্য নতুন সেবা

Bkash নিয়ে এলো গ্রাহকদের জন্য নতুন সেবা

Bkash নিয়ে এলো গ্রাহকদের জন্য নতুন সেবা।

Bkash

BKash New service: মাস্টার কার্ড থেকে টাকা বিকাশে টাকা পাঠানো, বিভিন্ন শপিংমলে কেনাকাটার পেমেন্ট বিকাশের মাদ্ধমে দেয়া এবং সিনেমার টিকেট কাটাসহ নতুন বিভিন্ন সেবা যুক্ত হরেছে বিকাশ অ্যাপ। অ্যাপস্টোর বা গুগল প্লেস্টোর থেকে অ্যাপ আপডেট করে এই সেবাগুলো নিতে পারবে বিকাশ গ্রাহক।

Bkash এর নতুন সেবা সমূহঃ

Bkash

পে বিলঃ
পল্লী বিদ্যুৎ, নেসকো, ডেসকো প্রিপেইড এবং বিটিসিএল সহ আরো নানা ধরনের প্রতিষ্ঠানের ফি পরিশোধ সেবা এখন বিকাশ অ্যাপেই করা যাচ্ছে। এমনকি বিদ্যুৎ বিলের পরিমানও বিকাশ অ্যাপ থেকে চেক করা যাচ্ছে।

মুভি টিকেটঃ
বিকাশ অ্যাপে একবার নতুন সংযোজন হয়েছে মুভি টিকেট। অ্যাপ থেকে মুভি টিকেট অপশন এ গিয়ে, সিনেমা হল, সিনেমা শো’র সময় এবং টিকেটের ধরন নির্বাচন করে। যে, কোন সময় যে, কোন স্থান থেকে মুভি টিকিট কাটার সুবিধা পাচ্ছেন এখন বিকাশ গ্রাহকরা।

ssc result 2019 সম্পর্কে বিস্তারিত পড়ুন

অ্যাড মানিঃ
অ্যাড মানি’র মাধ্যমে যে কোনো সময় গ্রাহক তার ব্যাংক একাউন্ট অথবা যে কোন লোকাল মাস্টার কার্ড থেকে নিজেই সরাসরি একাউন্টে টাকা পাঠাতে পারবেন। এই সেবার গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংকের ক্যাশ ইন লিমিট প্রযোজ্য হবে।

ব্যাংক থেকে বিকাশঃ
বর্তমানে দেশের ছয়টি ব্যাংকের গ্রাহকরা তাদের ব্যাংকের অ্যাপ অথবা ইন্টারনেট ব্যাংকিং সাইট থেকে নিজেই নিজের এবং পরিবার পরিজনকে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

ব্যাংক একাউন্টে বিকাশ নম্বর বেনিফিশিয়ারি ভাবে যুক্ত করার পরেই তাৎক্ষণিক ভাবে বিকাশে এই টাকা ট্রান্সফার করতে পারবেন । ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের অনলাইন ব্যাংকিং থেকে এখন বিকাশে টাকা ট্রান্সফারের সুবিধা পাওয়া যাচ্ছে।

Bkash মোবাইল রিচার্জঃ

Bkash থেকে মোবাইল রিচার্জ করার সেবা ছিল অনেক আগে থেকেই। সম্প্রতি বিকাশ অ্যাপ থেকে মোবাইল রিচার্জে পাওয়া যাচ্ছে নতুন সুবিধা। বিভিন্ন মোবাইল কোম্পানির গ্রাহকদের জন্য বিকাশ অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জে সংযুক্ত হয়েছে।

বান্ডেল অফার। ডাটা ও টকটাইম, কেবল ডাটা বা কেবল টকটাইমের জন্য রয়েছে অপারেটর ভেদে নানা প্যাকেজ। ব্যবহারের ধরন ভেদে গ্রাহক এই প্যাকেজ গুলো নিতে পারছেন।

তাছাড়া প্যাকেজের মূল্য সমস্ত খরচ বিকাশ অ্যাপে প্রর্দশিত হচ্ছে। ফলে গ্রাহকের জন্য সিদ্ধান্ত নেয়া আরো সহজ হয়ে গেছে।পাশাপাশি প্যাকেজ না নিয়ে সরাসরি নিজের বা অন্য কারো মোবাইল রিচার্জের সুবিধাতো আছেই।

কার্ড থেকে বিকাশঃ
বাংলাদেশে ইস্যুকৃত যে কোন মাস্টারকার্ড (ডেবিট, ক্রেডিট অথবা প্রিপেইড) থেকে এখন বাড়তি কোন খরচ ছাড়াই বিকাশ একাউন্টে টাকা সংযুক্ত করা যাচ্ছে। বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ অপশন নির্বাচন করে।

Bkash একাউন্ট নম্বর, টাকার পরিমান এবং কার্ডের তথ্য, ব্যাংক থেকে পাঠানো ওয়ান টাইম পাসওর্য়াড (ওটিপি) এবং বিকাশ পিন নম্বর দিয়ে যে কোন বিকাশ একাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাওয়া যাচ্ছে।

পেমেন্ট গেটওয়েঃ
বিকাশ অ্যাপ বা ইউএসএসডি চ্যানেল ছাড়াও বিকাশ পেমেন্টকে গ্রাহকের জন্য সহজ করতে পেমেন্ট গেটওয়ে সেবা সংযুক্ত হয়েছে।

যেমন রাইড শেয়ারিং সেবা পাঠাও, সহজ সেবার পেমেন্ট এখন বিকাশের পেমেন্ট গেটওয়ের মাধ্যমে দেয়া যাচ্ছে। মুক্তিযুদ্ধ জাদুঘরের ওয়েবসাইটে বিকাশ পেমেন্ট গেটওয়ে থেকে সরাসরি অনুদান দেয়া যাচ্ছে।

মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিলে তাছাড়া বিভিন্ন অনলাইন কেনাকাটার মার্কেট প্লেস, মুভি টিকেটের ক্ষেত্রে ও বিকাশ পেমেন্ট গেটওয়ে থেকে পেমেন্ট করার সুবিধা নিতে পারছেন গ্রাহক।

পেমেন্ট গেটওয়েতে বিকাশ নম্বর, পিন নম্বর এবং ওয়ান টাইম পাসওর্য়াড(ওটিপি) দিয়ে পেমেন্ট করতে পারেন গ্রাহক।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *