computer starding problem solve কম্পিউটার On হতে সময় নেয়া সমস্যার সমাধান।

computer starding problem solve কম্পিউটার On হতে সময় নেয়া সমস্যার সমাধান।

computer starding problem solve কম্পিউটার অন হতে সময় নেয়া সমস্যার সমাধান।

computer starding problem solve

computer starding problem solve

আসসালামু আলাইকুম,

দেশবিডি২৫ এ আপনাকে স্বাগতম,
আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা প্রত্যেকেই ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আর তাই আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি নতুন একটি ট্রিক্স। যে ট্রিক্সের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার সমস্যাটির সমাধান করতে পারবেন।

আপনার কম্পিউটার টি অন করার সময় যখন লোডিং নেয় অর্থাৎ সময় নিয়ে কম্পিউটারটি অন হয় তখন নিজেকে বিরক্তিকর একটি ব্যাপারের সম্মুখীন হতে হয়। আমার আজকের এই টিক্সে আপনি এই সমস্যার সমাধান পেয়ে যাবেন।

তাই আজকের এই টিপসটি মনোযোগ সহকারে ভালভাবে ফলো করুন এবং আপনার কম্পিউটারে এই ট্রিকটি প্রয়োগ করুন। তাহলে দেখবেন আপনার সমস্যার সমাধান আপনি পেয়ে যাবেন ইনশাল্লাহ।

flow the step:   

(১) স্টার্ট আপ প্রোগ্রামগুল বন্ধ করুন। বন্ধ করা বলতে যে সকলপ্রোগ্রাম আপনার কাজে লাগে না সেসকল প্রোগ্রাম আপনি বন্ধ বা আনইনস্টল করে দিতে পারেন। আপনি আপনার কম্পিউটার এর স্টার্ট আপ কন্ট্রোল প্যানেল থেকে প্রোগ্রামগুল বন্ধ বা আনইনস্টল করতে পারেন।

(২) আপনার কম্পিউটার প্রতিটি হার্ড ড্রাইভ স্ক্যান করে রিকভার এবং ডিস্ক ডিফ্রেগমেন ব্যাবহার করতে পারেন। এতে করে আশাকরি আপনার হার্ড ডিস্ক এর সকল ব্যাড ফাইল এবং হার্ড ডিস্ক এর ফাইল গুলো গোছান থাকবে এর ফলে কম্পিউটার এর আপনার ফাইলগুলো পড়তে সহজ হবে।

আরো দেখুনঃ

MLSBD থেকে মুভি ডাউনলোডের সহজ উপায়।

আয় করুন AIM BooK থেকে

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এখানে

(৩) আপনার কম্পিউটার এ যদি সর্বনিম্ন ২৫০ এমবি ফ্রী ডিস্ক স্পেস না থাকে তাহলে আপনার কম্পিউটার স্লো কাজ করতে পারে এটাই স্বাভাবিক তাই সব সময় ২৫০ এমবি এর উপর ফ্রী ডিস্ক স্পেস রাখার চেষ্টা করুন।

(৪) এর পর ও যদি আপনার কম্পিউটার স্লো হয় তাহলে আপনার র্যাম কতটুকু ব্যবহার হয়েছে তা চেক করে দেখতে পারেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন। যদি র্যাম এর ব্যবহার বেশি হয়ে থাকে তাহলে দয়া করে নতুন একটি র্যাম ধরুন। বর্তমানে যদি ১ জিবি ব্যবহার করতে থাকেন তাহলে এর সাথে আরও ১ জিবি ব্যবহার করতে পারেন। এতে আপনার কম্পিউটার এর উপর চাপ কম পরবে।

(৫) আপনার কম্পিউটার এর সকল ড্রাইভার আপডেট এবং উইন্ডোজ আপডেট করে দেখতে পারেন। আশাকরি কাজে লাগবে।

(৬) অযথা অনেক ফাইল কম্পিউটার এ পরে থাকে এর জন্য আপনি c cleaner ব্যবহার করে দেখতে পারেন। যে সকল রেজিস্ট্রি কাজে লাগে না সব ডিলিট করে ফেলুন।।

(৭) যদি এর পর ও আপনার কম্পিউটার এ সমস্যা সমাধান না হয় তাহলে কম্পিউটারের হার্ড ড্রাইভ ফরম্যাট দিয়ে আবার নতুন করে অপারেটিং সিস্টেম ইন্সটল করুন।

ধন্যবাদ

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *