Fire Service job circular 2019 published.the number of post 111 person.

Fire Service job circular 2019 published the number of post 111 person

Fire Service job circular

Fire Service job circular : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগে ১ টি পদে মোট ১১১ জনকে নিয়োগ দিবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বিজ্ঞপ্তি অনুসারে পদটিতে আবেদনের যোগ্যতা থাকলে আপনিও যোগ দিতে পারেন।

  • জব ক্যাটাগরিঃ সরকারি।
  • জব স্টাটাসঃ ফুলটাইম।
  • শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ৷
  • বয়সঃ ১৮ থেকে ৩০ বছর।
  • আবেদন প্রক্রিয়াঃ ডাকযোগ।
  • আবেদন শুরুঃ ৩০-০৭-২০১৯ তারিখ।
  • আবেদন শেষঃ ৪-০৯-২০১৯ তারিখ।

পদের নাম, সংখ্যা ও যোগ্যতাঃ
পদের নামঃ ড্রাইভার (অবিবাহিত)
পদের সংখ্যাঃ ১১১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাশ। ভাড়ি যানবাহন চালনায় বৈধ ড্রাইভিং লাইসেন্স।
শারিরীক যোগ্যতাঃ

  • উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি নুন্যতম।
  • বুক ৩২ ইঞ্চি।
  • ওজন ১১০ পাউন্ড।

দরখাস্ত/আবেদনের শর্তাবলিঃ

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক।

আবেদনকারী নির্ধারিত ফরমে কম্পিউটার কম্পােজ করে প্রার্থীর নিজ হাতে স্বাক্ষরসহ আবেদনপত্র দাখিল করতে হবে।

আবেদনপত্রের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ০১/০৮/২০১৯ খ্রিঃ তারিখে ১৮ হতে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা কোটায় বীর মুক্তিযােদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য। কিন্তু মুক্তিযােদ্ধা সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। বয়সের প্রমাণ হিসেবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি (বাধ্যতামূলক) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।

পূরণকৃত আবেদন ফরমের সাথে সম্প্রতি তােলা ৫ সেমিঃ x ৫ সেমিঃ সাইজের ০৪ (চার) কপি রঙিন ছবি এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) নির্দিষ্ট স্থানে সংযুক্ত করতে হবে।

পরীক্ষার ফি বাবদ ১০০/- (এক শত) টাকা (অফেরতযােগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে
১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সােনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়) জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পােস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযােগ্য নয়) এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স এর সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আরো চাকরির বিজ্ঞপ্তি দেখুনঃ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ১২৭ জনের নিয়োগ বিজ্ঞপ্তি।

বাংলাদেশ ব্যাংকের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি।

পূরণকৃত আবেদন ফরম ও প্রবেশপত্রের কপি (ছবিসহ), পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মূলকপি, বৈধ ড্রাইভিং লাইসেন্স এর মূলকপি এবং জাতীয় পরিচয়পত্রসহ আগামী ০৪/০৯/২০১৯ তারিখ রােজ বুধবার সকাল ৮.০০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ, পূর্বাচল, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ (কুড়িল বিশ্বরােড হতে আনুমানিক ৫ থেকে ৭ কিঃমিঃ পূর্ব দিকে, ৩০০ ফুট রাস্তা সংলগ্ন, নীলা মার্কেটের বিপরীতে) এ উপস্থিত হতে হবে।

ড্রাইভিং লাইসেন্স ও কাগজপত্র যাচাইয়ে সঠিক হলে শারীরিক যােগ্যতা যাচাই ও গ্যারেজ টেস্ট পরীক্ষা গ্রহণ করা হবে। কেবলমাত্র গ্যারেজ টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে রােড টেস্টে অংশগ্রহণের অনুমতি পত্র প্রদান করা হবে।

মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উল্লিখিত সকল তথ্য প্রমাণের জন্য সনদ বা প্রমাণ পত্রের মূলকপি ( ড্রাইভিং লাইসেন্স, সকল শিক্ষাগত যােগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌর মেয়র/কমিশনার ইউপি চেয়ারম্যান কর্তৃক নাগরিকত্ব সনদ ও অবিবাহিত সনদ, মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযােদ্ধার সাময়িক সনদ, গেজেট, মুক্তিবার্তা, মুক্তিযােদ্ধা সংসদের সনদ, পৌর মেয়র/কমিশনার/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রত্যয়ন পত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র প্রদর্শন করতে হবে। এবং ৫ সেমিঃ x ৫ সেমিঃ সাইজের ০২ (দুই) কপি রঙিন ছবি, ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ পত্রসহ সকল সনদ বা প্রমাণ পত্রের ০১(এক) সেট ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে) জমা দিতে হবে।

 অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন এখানেঃ 

Fire Service job circular

সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবি সম্বলিত সীল থাকতে হবে।

অস্পষ্ট/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে।

সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি স্বাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযােগ্য নয়।

কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপত্রে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকুরিতে নিয়ােগ প্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিয়ােগপ্রাপ্তগণ ডাক্তারি স্বাস্থ্য পরীক্ষায় অযােগ্য ঘােষিত হলে/ডােপিং টেস্ট রিপাের্ট সন্তোষজনক না হলে নিয়ােগ আদেশ বাতিল বলে গণ্য হবে।

নিয়ােগের ক্ষেত্রে চলমান সরকারি বিধি এবং নিয়ােগ বিধি মােতাবেক সকল কোটা অনুসরণপূর্বক নিয়ােগ করা হবে।

প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

পদ সংখ্যা হাস/বৃদ্ধি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণসহ নিয়ােগ বিজ্ঞপ্তির যে কোন অংশ পরিবর্তন, পরিবর্ধন ও সংশােধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়ােগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনাে আপত্তি উত্থাপন করা যাবে না।

Add a Comment

Your email address will not be published.