ICT Department Job Circular তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি।

ICT Department Job Circular : ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় – এর আওতাধীন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এই নিয়োগে ২টি পদে ৫ জনকে নিয়োগ দেয়া হবে। আবেদনের যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত জানতে নিচের দেয়া তথ্য গুলো লখ্য করুন।

ICT Department Job Circular 2019

  • জব ক্যাটাগরিঃ বেসরকারি।
  • জব স্টাটাসঃ ফুলটাইম।
  • পদের সংখ্যাঃ ৫ জন।
  • শিক্ষাগত যোগ্যতাঃ পদ অনুযায়ী ভিন্ন।
  • বয়সঃ ১৮ থেকে ৩০ বছর।
  • আবেদন প্রক্রিয়াঃ অনলাইন।
  • আবেদনের শেষ তারিখঃ ২০ অক্টোবর ২০১৯।

পদের নাম, সংখ্যা ও যোগ্যতাঃ

পদের নামঃ সহকারী প্রোগ্রামার।
পদ সংখ্যাঃ ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ সিএসই/ইইই/ইটিই/আইটি বিষয়ে সমমানের ডিগ্রী।
বেতন স্কেলঃ ৩৫,৬০০ টাকা।

পদের নামঃ অফিস সহকারী কাম। কম্পিউটার অপারেটর।
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক (এইচ.এস.সি) বা সমমান পাস।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ হতে হবে।
বেতন স্কেলঃ ১৭,০৪৫ টাকা।

আবেদনের শর্তাবলীঃ

সকল প্রার্থীকে অনলাইনে https://erecruitment.bcc.gov.bd ওয়েব সাইটের মাধ্যমে আগামী ২০ অক্টোবর, ২০১৯ তারিখের মধ্যে আবেদন করতে হবে। অনলাইন (online) ব্যতিত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

অনলাইনে আবেদনের জন্য https://erecruitment.bcc.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করে প্রথমে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য ই.মেইল ও মােবাইল নম্বর আবশ্যক। নিবন্ধন সম্পন্ন হওয়ার পর নিবন্ধনকারীর ই-মেইলে erecruitment কর্তৃক ই-মেইল এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে।

আরো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এখানে। 

প্রাপ্ত ই-মেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদনের প্রয়ােজনীয় ধাপ সম্পন্ন করতে হবে। (প্রয়ােজনে সংশ্লিষ্ট ওয়েব সাইট হতে নিবন্ধন ম্যানুয়াল ও আবেদন ম্যানুয়াল অনুসরন করতে হবে) এবং সদ্য তােলা পাসপাের্ট সাইজের ১ কপি রঙ্গিন ছবি আপলােড করতে হবে।

আবেদনের বয়সঃ

আবেদনকারীর বয়সসীমা ০১/০৯/২০১৯ খ্রিঃ তারিখের মধ্যে ১৮-৩০ বছর হতে হবে। তবে, মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেবিট গ্রহণযােগ্য নয়।

আবেদন ফিঃ

পরীক্ষার ফি বাবদ সহকারী প্রােগ্রামার পদের জন্য ৫০০ (পাঁচশত) টাকা এবং অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের জন্য ১০০ (একশত) টাকা। DBBL Mobile Banking-এর মাধ্যমে অনলাইনে (সংশ্লিষ্ট ওয়েবসাইটের পেমেন্ট অপশনের নির্দেশনা অনুসরন করতে হবে) প্রদান করতে হবে।

পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজ পত্রঃ

লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যােগ্যতার সকল মূল সনদ, ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসিটি কর্পোরশনের ওয়ার্ড কাউন্সিলর/ পৌরসভা মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ ও মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যা। শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে চাকুরী প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় প্রধানমন্ত্রী প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অথবা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্রের মূল কপি সংঙ্গে আনতে হবে।

উল্লেখ্য যে, আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যা/ শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভা মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।

সরকারী/ আধা-সরকারী স্বায়ত্বশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

প্রয়োজনীয় তথ্যঃ

পরীক্ষার তারিখ, সময় ও স্থান ওয়েব সাইটে জানানাে হবে। প্রবেশপত্র https://erecruitment.bcc.gov.bd থেকে ডাউনলােড করা যাবে।

সরকারের সর্বশেষ সার্কুলার/ আদেশ অনুযায়ী সকল প্রকার কোটা পদ্ধতি যথাযথভাবে অনুসরণ করা হবে।

তুটিপূর্ণ অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে। নিয়ােগকারী কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি/বাতিল করার। অধিকার সংরক্ষণ করেন। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য প্রার্থীগণ কোন ভ্রমণভাতা বা দৈনিকভাতা প্রাপ্য হবেন না।

অত্র বিজ্ঞপ্তি ও নিয়ােগ সংক্রান্ত সকল তথ্য সিসিএ কার্যালয়ের ওয়েবসাইটে (www.cca.gov.bd) পাওয়া যাবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন এখানেঃ

ICT Department Job Circular

ফেসবুকের মাধ্যমে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রত্যেকটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে জানতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুন।

Add a Comment

Your email address will not be published.